নারীকে ভালোবেসেই আমি সব জেনেছি

আমি পৃথিবীর বুক চিরে শুধু রাত্রির আঁধার দেখেছি
হলুদ পাতার মতো ঝরে পড়া কষ্টের হাহাকার শুনেছি ভয়ার্ত মানুষের মুখে
না পাওয়ার বেদনায় বহতা সংসার রেলগাড়ীর মতো করে
কিভাবে থেমে যায় তাও জেনেছি নারীকে ভালোবেসে।
রোদ্দুরের অস্তিত্ব যেভাবে ম্লান হয়ে হেরে যায় ভারি কুয়াশার কাছে
আমি দেখেছি পুরুষের উত্থিত শিশ্নও কেমন করে কামশীতল
রমণীর কাছে মাথা নুয়ে পড়ে থাকে।
নারীকে ভালোবেসেই আমি জেনেছি
ষোড়শীর স্তনের মতোই তার একটি নরম মন আছে
যৌনতার আস্পর্ধায় দেখেছি উচ্ছল রোমাঞ্চে ভরা শরীরে
কিভাবে দখিনা বাতাসেরা বারবার দোল খায়
কামুক পুরুষের চোখ গোগ্রাসে কেন গিলে খায় রমণীর শরীর
শিকারী হাত কেন নিশপিশ করে নরম বুকের ওপর আঁছড়ে পড়তে
আমি সেটাও জেনেছি নারীকেই ভালোবেসে।
নারীকে ভালোবেসেই আমি জেনেছি পোড়খাওয়া পুরুষেরা
কেন আজও রঙিন স্বপ্নের ফানুস ওড়ায়
বনমোরগ কেন আজও ডেকে যায় ভোর বেলায়।
অঢেল বেদনায় ডুবে কোরাস ধ্বনির সুরে সুরে নারীরা
আজও কেন আঁধারের পথে হেঁটে যায়
কেন নিজের স্বপ্নগুলো জমা রাখে পরপুরুষের গলায়।
নারীর শরীরে লেপ্টে থাকা অন্ধনদী পাড়ি দিতে গিয়ে
আনাড়ি ছেলেও কিভাবে জেনে যায় সাঁতারের কৌশল
নারীকে ভালোবেসেই আমি জেনেছি এসব।
কেন মেঘের বর্ষণ ছাড়াও তৈরি হয় অবিশ্বাসী নদীর ঢেউ
শ্রাবণের ঢল কেন আজও নামে নারীর দু’চোখ বেয়ে
আমি জেনেছি সব নারীকে ভালোবেসে।

0 মন্তব্যসমূহ