ফোন দিও নন্দিনী

sad-girl-alone-solitude-150x150
আমি সেই আগের নম্বরেই আছি নন্দিনী, তুমি ফোন দিও
পরিবর্তিত সমাজের সাথে খাপ খাইতে গিয়ে পরিবর্তন করিনি
পরিবর্তন আসে নাই আমার নিজের মাঝেও।
এখনও আমার প্রতিটা রাত নির্ঘুম কেটে যায় তোমার ফোনের অপেক্ষায়
তোমার সুললিত কণ্ঠের সেই হ্যালো আওয়াজ আজও শিহরণ জাগায় মনে
রোমকূপ গুলো দাঁড়িয়ে যায় যেন কারো প্রতিক্ষায়
তুমি ফোন দিও নন্দিনী আমি তোমার ফোন কলের অপেক্ষায় আছি।

জানি, তোমার ব্যস্ত নাগরিক জীবনে সময়ের মূল্য এখন অনেক বেশি
অল্প সময় নিয়েই না হয় ফোন দিও
এখন তো অফারের শেষ নেই, টাকাও কাটে না বেশি আগের মতো
পালস্ও আছে ভিন্ন রকম
তুমি ফোন দিও আমি সেই আগের নম্বরেই আছি
পরিবর্তন করিনি এখনও।
সময়-অসময় বলে কথা নেই যখনি পড়বে মনে সবুজ বাটনে আঙ্গুল চেপে
ফোন দিও আমি সেই আগের ডিজুস যুগেই আছি।

কষ্টে যদি বুকের ছাতি ফেটে যায় কোন নিশুতি রাতে
ঘুমের পরীরা যদি উড়ে যায় দূর পাহাড়ের দেশে
তবে তুমি আমায় স্বরণ করো আমি আগের মতোই কষ্টগুলো শুষে নিব
ঘুম পাড়ানী গান শুনাবো
শুধু মিনতি আমার নম্বর যেন পরিবর্তন করো না কখনও।
ফোন নাই বা দিলে যখন মনে পড়বে আমায় মিসকল দিয়ে হলেও স্বরণ করো
আমিই না হয় ফোন ব্যাক করে নিশাচর পাখি হবো।
প্রিয় নন্দিনী আমার তুমি ফোন দিও আমি সেই আগের নম্বরেই আছি।


(প্রিয় কবি মহাদেব সাহার চিঠি দিও কবিতাটি পড়ে অনুপ্রাণিত হয়ে লেখা)


0 মন্তব্যসমূহ