ভাল থাকিস নন্দিনী

sad-girl-alone-solitude-150x150
নন্দিনী
দিব্যি করে বলছি খুব বেশি খারাপ লাগেনি আমার
তুই চলে যাওয়াতে।
শুধু মনের অবারিত আকাশে কালো মেঘ জমেছিল
রক্তক্ষরণ হচ্ছিল বলবো না শুধু মাত্র ক’ফোটা কষ্টের নীল কষ ঝরে পড়ছিল হৃদয়ের ক্ষত দিয়ে।

নন্দিনী
তুই চলে যাওয়াতে আমি যে পাগল হবো না এটাও বলতে পারি
শুধু অনিয়মের বেঁড়া জালে হয়তো জড়িয়ে যাবো সাময়িক
হয়তো না খেয়ে থাকবো কোন বেলা, পথ চলবো এঁকেবেঁকে
হয়তো গোসল হবে না নিয়মিত, তাই গা থেকে কটু গন্ধ আসবে
তখন ভালোই হবে কি বলিস, কোন মেয়ে গা ঘেষে দাঁড়াতে পারবে না।

নন্দিনী
দিব্যি করে বলছি খুব বেশি খারাপ লাগেনি আমার
তুই চলে যাওয়াতে।
শুধু সাজানো স্বপ্নগুলোয় ধুলির আস্তরণ পড়েছে
বোবা কান্নাগুলো পাথর হয়ে জমাট বেঁধেছে বুকে।
আমি মাতাল হয়ে পড়ে থাকিনি পথের মাঝে
কষ্টগুলো দমিয়ে রাখার জন্য মাঝে মাঝে দু’আঙ্গুলের ফাঁকে সুখ খুঁজি।

নন্দিনী
আমি দিব্যি করে বলছি ভাল আছি
আমার উঠোন জুড়ে যদিও হেমন্তের রোদ নেই
দিগন্ত জোড়া সবুজের সমারোহ নেই
তারপরেও আমি বেশ আছি
তুইও ভাল থাকিস
এখন যেমন আছিস।

0 মন্তব্যসমূহ